• রাজনীতি

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনে শোকজের জবাব দিলেন রেলমন্ত্রী

  • রাজনীতি
  • ২৭ ডিসেম্বর, ২০২৩ ১৫:৫৩:৫১

ছবিঃ সিএনআই

পঞ্চগড় প্রতিনিধি: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে নির্বাচনী জনসভায় নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে বক্তব্য দেয়ায় রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজনকে শোক করার পর আদালতে হাজির হয়ে জবাব দিয়েছেন মন্ত্রী। বুধবার (২৭ ডিসেম্বর) দুপুরে পঞ্চগড়-২ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও সিনিয়র সহকারী জজ ইসমাইল হোসাইনের খাস কামরায় উপস্থিত হয়ে নোটিশের জবাব দেন তিনি।

আদালতে জবাব দেওয়ার পর মন্ত্রী বলেন, আমার বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে, যে আমি- যারা ভোট দিবে না তাদের নামে একটা তালিকা করা হবে। এটি উষ্কানিমূলক বক্তব্যের আওতায় এসেছে, আচরণবিধি লঙ্ঘনের। সে নোটিশের ব্যাপারে আমি আদালতকে বললাম, যে দুটি ধারায় আপনারা নোটিশ দিয়েছেন তা এই ধারায় উষ্কানিমূলক বক্তব্যের মধ্যে এটা পড়ে না। একজন প্রার্থী হিসেবে আমার দায়িত্ব ভোটারদের আহব্বান জানানো এবং ভোট দেয়ার জন্য। এবং যারা ভোটে আসতেছে না, তারতো তালিকা আলাদা থাকছেই। এছাড়া ভোট কেউ দিবেন না, ভোটে কেউ আসবেন না এধরণের তো বক্তব্য দেইনি। যেহেতু নোটিশ করেছে, আমি এসেছি। এবং ভবিষ্যতে এ বিষয়ে আমি সতর্ক থাকবো।

এর আগে জেলার দেবীগঞ্জ উপজেলার পামুলীতে এবং বোদা উপজেলার চন্দনবাড়ী এলাকায় পৃথক ভাবে নির্বাচনী সভায় অংশগ্রহণ করেন নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে বক্তব্য প্রদান করায় মঙ্গলবার (২৬ ডিসেম্বর) দুপুরে পঞ্চগড়-২ আসনের নৌকার প্রার্থী ও রেলমন্ত্রীকে তার কারণ দর্শানোর নোটিশ করে নির্বাচন অনুসন্ধান কমিটি।

মন্তব্য ( ০)





  • company_logo