• রাজনীতি

নারায়ণগঞ্জ-৩ সোনারগাঁয়ে নৌকার প্রার্থী ও ৯ চেয়ারম্যান সহ ১১জনকে শোকজ

  • রাজনীতি
  • ২১ ডিসেম্বর, ২০২৩ ১৩:২২:২০

ছবিঃ সিএনআই

নারায়ণগঞ্জ প্রতিনিধিঃ নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁও)আসনে আওয়ামীলীগের মনোনীত নৌকার প্রার্থী আব্দুল্লাহ আল কায়সার হাসনাত সহ ১১ জনকে শোকজ করেছেন নির্বাচন অনুসন্ধান কমিটি। আগামী ২৪ ডিসেম্বর তাদের শোকজের জবাব দেয়ার নির্দেশনা দেয়া হয়েছে। বুধবার (২০ ডিসেম্বর) নির্বাচন অনুসন্ধান কমিটি (নির্বাচনী এলাকা ২০৬, নারায়ণগঞ্জ-৩) এর সভাপতি মোহসিনা ইসলাম এই শোকজ করেন।

শোকজ প্রাপ্ত অন্যরা হলেন, সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান সামসুল ইসলাম ভূঁইয়া, ভাইস- চেয়ারম্যান বাবুল হোসেন, পিরোজপুর ইউপি চেয়ারম্যান মাসুদুর রহমান মাসুম, বৈদ্দ্যেরবাজার ইউপি চেয়ারম্যান আলামিন সরকার, সনমান্দি ইউপি চেয়ারম্যান জাহিদ হাসান জিন্নাহ, সাদিপুর ইউপি চেয়ারম্যান আবদুর রশিদ মোল্লা, কাঁচপুর ইউপি চেয়ারম্যান মোশারফ হোসেন, জামপুর ইউপি চেয়ারম্যান হুমায়ুন কবির ভূঁইয়া (বরদী ইউপি চেয়ারম্যান মাহবুবুর রহমান, মোগরাপাড়া ইউপি চেয়ারম্যান আরিফ মাসুদ।

শোকজের চিঠিতে উল্লেখ করা হয়, নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁও) আসনে জাতীয় পার্টির মনোনীত প্রার্থী লিয়াকত হোসেন খোকার নির্বাচন পরিচালনা সমন্বয়কারী হাফেজ মাহমুদুল আনোয়ার ১৯ডিসেম্বর লিখিত অভিযোগ করে নির্বাচন অনুসন্ধান কমিটির বরাবরে। সেই অভিযোগের ভিত্তিতে এই শোকজ করা হয়।নৌকার প্রার্থীকে পাঠানো নোটিশে বলা হয়, গত ১৯ ডিসেম্বর তিনি শতাধিক মোটর-সাইকেলসহ হাজারো নেতা-কর্মী নিয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে মিছিল করেন, যা যান চলাচলে বিঘ্ন ঘটায়। প্রার্থীর এ আচরণ জাতীয় সংসদ নির্বাচন আচরণবিধির ৬(ঘ) ও ৮(ক) সুস্পষ্ট লঙ্ঘন। গণমাধ্যমের সংবাদেও বিষয়টি প্রকাশিত হয়েছে।

চেয়ারম্যানদের চিঠিতে বলা হয়, নারায়ণগঞ্জ স্থানীয় সরকার বিভাগ কর্তৃক জারিকৃত নির্বাহী আদেশের নির্দেশনা লঙ্ঘন করে নারায়ণগঞ্জ-৩ আসনের নৌকা প্রতীকের মনোনীত প্রার্থীর পক্ষে নিজস্ব পদবী ও কার্যালয়, সরকারী গাড়ি ও জালানী ব্যবহার করে নির্বাচনী প্রচারণায় অংশ নিচ্ছেন।

উক্ত অভিযোগের কপি অত্র পত্রের সাথে সংযুক্ত করা হলো। উক্ত অভিযোগে আপনার বিরুদ্ধে দাবীকৃত আচরণ কেন নির্বাচনী অপরাধ কিংবা নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন কিংবা নির্বাচন পর্ব অনিয়ম হিসেবে গন্য করে নির্বাচন কমিশন বরাবর অনুসন্ধান রিপোর্ট প্রেরণ করা হবে না এ সংক্রান্তে আগামী ২৪ ডিসেম্বর বেলা ১১টায় জেলা ও দায়রা জজ আদালত।

নারায়ণগঞ্জ এর সিনিয়র সহকারী জজ সোনারগাঁও আদালত (কক্ষ নং-৩০৫, ৩য় তলা) স্বয়ং বা একজন প্রতিনিধির মাধ্যমে লিখিত ব্যাখ্যা দাখিলের জন্য আপনাকে নির্দেশ দেয় হলো।প্রসঙ্গত: মঙ্গলবার (১৯ ডিসেম্বর) সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগের ব্যানারে নৌকা প্রতীক নিয়ে বর্ণাঢ্য বিজয় র‍্যালি বের করে।

মন্তব্য ( ০)





  • company_logo