• সমগ্র বাংলা

খাবারে বিষক্রিয়া মাদ্রাসার ১৬ শিক্ষার্থী অসুস্থ

  • সমগ্র বাংলা
  • ০৫ ডিসেম্বর, ২০২৩ ১৮:৩৬:৪১

ছবিঃ সিএনআই

গাইবান্ধা প্রতিনিধিঃ খাবারে বিষক্রিয়া হওয়ার কারণে গাইবান্ধা শহরের ফোরকানিয়া হাফিজিয়া মাদ্রাসার ১৬ শিক্ষার্থী অসুস্থ হয়ে  গাইবান্ধা জেনারেল হাসপাতালের ডায়রিয়া ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। ‘মঙ্গলবার সকালে শিক্ষার্থীদের অসুস্থতার মাত্রা বেশি হলে মাদ্রাসা শিক্ষকরা ঐ  ১৬ শিক্ষার্থীকে ডায়রিয়ায় রোগে চিকিৎসা  নিতে হাসপাতালে নিয়ে আসেন।দায়িত্বে থাকা চিকিৎসক  অবস্থা পর্যবেক্ষণ করে তাদের সবাইকে ডায়রিয়া ওয়ার্ডে  চিকিৎসা  জন্য ভর্তি করে নেয়।

গাইবান্ধা জেনারেল হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার (আরএমও) এএসএম রুহুল আমিন  বলেন,প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে তাদের ফুড পয়জনিং এর কারণে এমন সমস্যা হয়েছে।  তবে বর্তমানে তারা আশঙ্কামুক্ত রয়েছে।ফোরকানিয়া হাফিজিয়া মাদ্রাসার মোহতামিম মাওলানা মানসুর রাহমান  বলেন, ‘মাদ্রাসার প্রায় ২০০ জন বাচ্চা সবাই আবাসিকে থাকে।

তারা তিনবেলাই মাদ্রাসার রান্না করা খাবার খায়। প্রতিদিনের মতোই গত রাতেও তারা স্বাভাবিক খাবার খেয়ে শুয়ে পড়ে। এরপর রাত দুইটার দিকে হঠাৎ কয়েকটা বাচ্চার পাতলা পায়খানা হয় এবং কয়েকটা বাচ্চা পাতলা পায়খানার সঙ্গে বমিও করে। পরে আমরা স্যালাইনসহ প্রাথমিক ওষুধ খাওয়াই।তারপরেও পায়খানা-বমির বিষয়টি কন্ট্রোল না হওয়ায় আমরা সকালে তাদের গাইবান্ধা জেনারেল হাসপাতালে ভর্তি করি।

মন্তব্য ( ০)





  • company_logo