• সমগ্র বাংলা

চুয়াডাঙ্গায় দুটি আসনে ৭ প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল

  • সমগ্র বাংলা
  • ০৫ ডিসেম্বর, ২০২৩ ১৫:১৪:০৩

ছবিঃ সিএনআই

চুয়াডাঙ্গা প্রতিনিধিঃ চুয়াডাঙ্গা জেলা সংসদীয় দুটি আসনের প্রার্থীদের মনোনয়ন পত্র যাচাই বাছাই করা হয়েছে। সোমবার সকাল ১০ টায় চুয়াডাঙ্গা জেলা রিটার্নিং অফিসার ও চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সম্ভাব্য সকল প্রার্থীদের উপস্থিতিতে এ যাচাই বাচাই কার্যক্রম অনুষ্ঠিত হয়।

দুটি আসনে জমাকৃত বিভিন্ন দলের মোট ২০ জন পার্থীর মধ্যে  ১৩ জনের মনোনয়ন পত্র বৈধ ঘোষনা  এবং ৭ জনের মোনোনয়ন পত্র  বিভিন্ন ভুলত্রুটির কারণে বাতিল করা হয়েছে।এর মধ্যে চুয়াডাঙ্গা ১ আসনে তৃনমুল বিএনপির তাইজুল ইসালম, সতন্ত্র প্রার্থী আফরোজা পারভীন ও জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও কেন্দ্রীয় যুবলীগের প্রেসেডিয়াম সদস্য শেখ শাসমসুল আবেদীন (খোকন) ও চুয়াডাঙ্গা  ২ আসনে ৪জনের মনোনয়ন বাতিল করা হয়েছে।

এদের মধ্যে মীর্জা শাহরিয়ার মাহমুদ (লন্টু),নুর হাকিম,নজরুল মল্লিক ও আব্দুল মালেক মোল্লা।চুয়াডাঙ্গা ১ আসনে ১০ জন প্রার্থীর মধ্যে ৭ মনোনয়নপত্র যাচাই-বাছাই এ বৈধ হন বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন, জাতীয় পার্টির সোহরাব হোসেন , ন্যাশনাল পিউপলস পার্টির( এনপিপি) ইদ্রিস চৌধুরী, জাকের পার্টির সালাম উদ্দিন, স্বতন্ত্র দিলীপ কুমার আগরওয়ালা, এম.এ. রাজ্জাক খান, এম. শহিদুর রহমান । 

চুয়াডাঙ্গা ২ আসনে ১০ জন প্রার্থীর মধ্যে ৬ মনোনয়নপত্র যাচাই-বাছাই এ বৈধ হন বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আলী আজগার টগর, জাতীয় পার্টির রবিউল ইসলাম, ন্যাশনাল পিপলস পার্টির ইদ্রিস চৌধুরী, জাসদ (ইনু) দেওয়ান ইয়াছিন উল্লাহ, জাকের পার্টির আব্দুল লতিফ খান যুবরাজ , স্বতন্ত্র প্রার্থী মোঃ আবু হাশেম রেজা। 

তবে, জমাকৃত মনোনয়নে পত্রে ভুল থাকায় বাতিল করা হলেও প্রার্থীরা মনোনয়ন পত্র বৈধ করতে আগামী ৯ ডিসেম্বরের  মধ্যে নির্বাচন কমিশন বরাবর  আপিল শুনানীর জন্য আবেদনের সুযোগ পাবেন।চুয়াডাঙ্গা জেলা প্রশাসক  ও রিটার্নিং অফিসার ড. কিসিঞ্জার চাকমা, জেলা নির্বাচন অফিসার মুতাওয়াক্কিল রহমান, চুয়াডাঙ্গা জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার( সদর সার্কেল) আনিসুজ্জামান লালন সহ  নির্বাচনের সম্ভাব্য সকল প্রার্থী সহ অনান্যরা এসময় উপস্থিত ছিলেন।  

মন্তব্য ( ০)





  • company_logo