• প্রশাসন
  • লিড নিউজ

হরতালকে কেন্দ্র করে সারাদেশে র‍্যাবের ৪৪২ টহল দল ও ১৬১ প্লাটুন বিজিবি মোতায়েন

  • প্রশাসন
  • লিড নিউজ
  • ৩০ নভেম্বর, ২০২৩ ১০:৪৭:১৯

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্কঃ বিএনপি ও সমমনা দলগুলোর হরতাল কেন্দ্র করে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে আজ বৃহস্পতিবার সারাদেশে র‍্যাবের ৪৪২টি টহল দল মোতায়েন রয়েছে। এরমধ্যে রাজধানীতে মোতায়েন রয়েছে ১৪৬টি দল। এ ছাড়া সারাদেশে ১৬১ প্লাটুন বিজিবি (বর্ডার গার্ড বাংলাদেশ) মোতায়েন করা হয়েছে। এরমধ্যে ঢাকা ও আশপাশের জেলায় মোতায়েন করা হয়েছে ২২ প্লাটুন বিজিবি।

বৃহস্পতিবার র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এবং বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরীফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। কমান্ডার খন্দকার আল মঈন জানান, যাত্রী ও পণ্য পরিবহনে নিরাপত্তা প্রদানে দেশের বিভিন্ন স্থানে দূরপাল্লার গণপরিবহন ও পণ্যবাহী পরিবহনকে টহলের মাধ্যমে এস্কর্ট প্রদান করে নিরাপদে গন্তব্যস্থলে পৌঁছে দিচ্ছে র‍্যাব।

পাশাপাশি যেকোনো ধরনের নাশকতা ও সহিংসতা প্রতিরোধে বাসস্ট্যান্ড, রেলস্টেশনসহ গুরুত্বপূর্ণ স্থানসমূহে গোয়েন্দারা ছদ্মবেশে নজরদারি অব্যাহত রেখেছে। আজ সকাল ছয়টা থেকে সারাদেশে বিএনপিসহ বিরোধী দলগুলোর ২৪ ঘণ্টার হরতাল শুরু হয়েছে। এর আগে বুধবার সকাল ৬টা থেকে সারাদেশে ২৪ ঘণ্টার অবরোধ কর্মসূচি চলে। বৃহস্পতিবার সকাল ছয়টা অবরোধের সময় শেষ হওয়ার পরই হরতাল শুরু হয়।

সরকারের পদত্যাগ, নির্দলীয় সরকারের অধীন নির্বাচন এবং বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ গ্রেপ্তার নেতাকর্মীদের মুক্তি এবং হয়রানি বন্ধের দাবিতে এ কর্মসূচি দেওয়া হয়েছে। গত ২৮ অক্টোবর ঢাকায় মহাসমাবেশ পণ্ড হওয়ার প্রতিবাদে ২৯ অক্টোবর সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল দেয় বিএনপি। এর পর থেকে শুক্র, শনি ও মঙ্গলবার ছাড়া টানা অবরোধ কর্মসূচি দিয়ে যাচ্ছে দলটি।

মাঝখানে ২৯ অক্টোবর এবং ১৯ ও ২০ নভেম্বর হরতাল কর্মসূচি দিয়েছিল দলটি। বিএনপির দেওয়া তথ্য অনুযায়ী, ২৮ অক্টোবরের মহাসমাবেশকে কেন্দ্র করে মহাসমাবেশের চার-পাঁচ দিন আগে থেকে গতকাল বিকেল পর্যন্ত ১৭ হাজার ১০ জনের বেশি নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। এ সময় সারা দেশে দলের নেতাকর্মীদের বিরুদ্ধে ৪৩৫টির বেশি মামলা হয়েছে। 

মন্তব্য ( ০)





  • company_logo