• গণমাধ্যম

মিথ্যা মামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন

  • গণমাধ্যম
  • ১৬ নভেম্বর, ২০২৩ ১৯:৫১:২৯

ছবিঃ সিএনআই

কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রামের নাগেশ্বরীর রায়গঞ্জে বাবার মুত্যুর পর তার বর্গা নেয়া সাড়ে ছয় বিঘা জমি সাড়ে ২৮ লাখ টাকায় বন্ধক নেয়ার দাবী তুলেছেন তার দুই ছেলে হাফিজুল ইসলাম হাবু ও হামিদুল ইসলাম। টাকা হাতাতে তাদের বাবাকে হত্যা করা হয়েছে অভিযোগে আদালতে মামলা করেছেন। এসব অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন দাবী করে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগী মজিবর রহমান ও আজিজার রহমানের পরিবার।

বৃহস্পতিবার বেলা ১২টায় নাগেশ্বরী প্রেসক্লাব কার্যালয়ে সংবাদ সম্মেলন লিখিত বক্তব্যে ভুক্তভোগী মজিবর রহমান অভিযোগ করেন, উপজেলার রায়গঞ্জের রায়চান্দারপাড় এলাকার আবদুল কুদ্দুস জীবদ্দশ্যায় তাদের সাড়ে ৬ বিঘা জমি বর্গা নিয়ে চাষ করতেন। প্রতি মৌসুমে ধান কাটা মাড়াইয়ের পর তাদের ধান বুঝে দিতেন। আবদুল কুদ্দুসের দুই ছেলে ভারতের দিল্লীতে থাকতেন।

মজিবর রহমান দাবী করেন, এর মধ্যে গত ২৭ জুলাই রায়গঞ্জ বাজারে তার নিজস্ব মুদি দোকানে অসুস্থ হয়ে পড়েন আবদুল কুদ্দস। পরে নাগেশ্বরী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তিনি হৃদযন্ত্রক্রীয়া বন্ধ হয়ে মারা গেছেন বলে ওইদিন জানা যায়। পরে তার দাফন করা হয়। বাবার মৃত্যুর তিন সপ্তাহ পরে ভারতের দিল্লী থেকে আসেন তার দুই ছেলে হাফিজুল ইসলাম হাবু ও হামিদুল ইসলাম।

আসার কয়েকদিন পরে দাবী তোলেন জমিগুলো ২৮ লাখ ৫০ হাজার টাকায় বন্দক নিয়েছেন তাদের বাবা। বিষয়টি নিয়ে রায়গঞ্জ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের কাছে অভিযোগ দেন তারা। পরে শালিশী বৈঠক বসলে বন্দক নেয়ার কোন প্রকার প্রমাণ দিতে না পারায় বিষয়টি অমীমাংসিত থেকে যায়। পরে হয়রানী ও জমি দখলের চেষ্টার অভিযোগে আদালতে আর একটি মামলা করেন মজিবর রহমান।

এদিকে মৃত্যুর ৯৫ দিন পর তার বাবাকে হত্যা করা হয়েছে দাবী করে আদালতে মামলা করেন ছেলে হাফিজুল ইসলাম হাবু। গত ১৩ নভেম্বর হামিদুল ইসলাম হাবুরা এলাকায় মানববন্ধনও করেন। সংবাদ সম্মেলনে মজিবর রহমান বলেন, আবদুল কুদ্দুস জমি বর্গা নেয়ার সময় তার ছেলেরা ভারতে থাকায় তারা কিছুই জানে না।

তারা আসার পরে কোন অভিযোগ করেননি। পরবর্তীতে তারা অন্যের কুপরামর্শে দাবীগুলো তুলছে। এত টাকা জমি বন্দক নিলে তাদের স্ট্যাম্প থাকার কথা। ঋণগ্রস্ত হয়ে পড়ায় টাকা হাতিয়ে নিতে এসব মিথ্যা অভিযোগ করছে তারা। তিনি বিষয়টির সুষ্ঠু তদন্ত করে প্রকৃত ঘটনা প্রকাশের আবেদন জানান সংবাদ সম্মেলনে।

মন্তব্য ( ০)





  • company_logo