• তথ্য ও প্রযুক্তি

বাঁজারে কম দামে গেমিং ফোন আনল আইকিউও

  • তথ্য ও প্রযুক্তি
  • ০১ নভেম্বর, ২০২৩ ১৬:২০:৩৮

ছবিঃ সংগৃহীত

তথ্যপ্রযুক্তি ডেস্কঃ কম দামে গেমিং ফোন আনল আইকিউও। মডেল আইকিউও ১২। এই ফোনে কোয়ালকমের সর্বাধুনিক প্রসেসর থাকছে। হ্যান্ডসেটটি চলবে অ্যানড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমে। ফোনটিতে ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট থাকবে। আইকিউও জানিয়েছে, এটিই হবে প্রথম মোবাইল, যাতে জেনারেটিভ এআই ব্যবহার করা হবে।

এটিতে ওয়াইফাই ৭ এবং ডুয়াল ব্লুটুথ সাপোর্ট করবে।  আইকিউও ১২ মডেলে ভালো গেমিং গ্রাফিক্সের জন্য রে ট্রেসিংসহ একটি ডেডিকেটেড ডিসপ্লে প্রসেসর দেওয়া হয়েছে। পাবজি মোবাইল অনায়াসে খেলা যাবে। এই ফোনে ২৪ জিবি র‌্যাম এবং ১ টেরবাইট স্টোরেজ থাকছে। এই ফোনটির ডিসপ্লে ২কে রেজুলেশন সাপোর্ট করে। এতে স্যামসাংয়ের ই৭ অ্যামোলিড ডিসপ্লে দেওয়া হয়েছে।  আইকিউও ১২ সিরিজে ট্রিপল রিয়ার ক্যামেরা দেওয়া যেতে পারে।

এর প্রথম সেন্সরটি ৫০ মেগাপিক্সেলের হবে, যা ওমনি ভিসন সেন্সর, ওআইএস ব্যবহার করা হতে পারে। অন্যদিকে, দ্বিতীয়টি ৫০ মেগাপিক্সেল স্যামসাং আইসোসেল সেন্সর থাকছে। এটি একটি আল্ট্রা-ওয়াইড-এঙ্গেল লেন্স। তৃতীয়টি একটি ৬৪ মেগাপিক্সেলের টেলিফটো সেন্সর, যাতে থ্রিএক্স জুমিং ফিচার দেওয়া হবে। হ্যান্ডসেটটি ৪৮৮০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি রয়েছে। এই ব্যাটারি চার্জ হবে ১২০ ওয়াটের ফাস্ট চার্জারে। এই ফোনটির দাম হবে ৭০ হাজার টাকার মধ্যে। 

মন্তব্য ( ০)





  • company_logo