• শিক্ষা

নোবিপ্রবিতে ফিল্ম সোসাইটির যাত্রা শুরু

  • শিক্ষা
  • ১৮ অক্টোবর, ২০২৩ ১১:৪৭:০৯

ছবিঃ সংগৃহীত

নোবিপ্রবিঃ সিনেমার প্রতি শিক্ষার্থীদের আগ্রহ বৃদ্ধি ও সিনেমা সম্পর্কে জ্ঞানার্জনে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) গঠন করা হয়েছে নোবিপ্রবি ফিল্ম সোসাইটি। ইমাদ উদ্দিন সাদকে আহ্বায়ক এবং মারুফ আহমেদ মিরাজ ও রবিউল ইসলামকে যুগ্ম আহ্বায়ক করে ক্লাবটি প্রথম আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। এতে সদস্য সচিব হিসেবে নিযুক্ত হয়েছেন মেহেদী হাসান অর্পণ। 

নবগঠিত কমিটির অন্যান্য সদস্যরা হলেন- মো. আব্দুল মমিন হৃদয়, তন্ময় সেন, রিয়াদ রহমান, নাযিফা ইয়াসমিন, গাজী আফজাল হোসেন সরণ, তমাল বড়ুয়া, অর্পিতা পাল, নাফিজ ফুয়াদ, নাভিদ নেওয়াজ।

সিনেমা বিষয়ে বিভিন্ন কর্মসূচি যেমন সিনেমা প্রদর্শনী, সিনেমা নির্মাতা ও অভিনয়শিল্পীদের সঙ্গে আলোচনা সভা, সিনেমা বিষয়ক নানান কর্মশালা ইত্যাদি আয়োজনের মাধ্যমে শিক্ষার্থীদের সিনেমা ও এর জ্ঞানার্জনে কাজ করবে।

সংগঠনটির আহ্বায়ক ইমাদ উদ্দিন সাদ বলেন, সিনেমা হল একটি শিল্পমাধ্যম যার মধ্য দিয়ে বিভিন্ন গল্প বলার পাশাপাশি সমাজের নানা দিক তুলে ধরা হয়। সিনেমা আমাদের বিনোদন দেয়, আমাদের শিক্ষিত করে এবং আমাদের ভাবতে শেখায়।

আমরা সিনেমার প্রতি শিক্ষার্থীদের আগ্রহ বাড়াতে চেষ্টা করব এবং তাদের সিনেমা সম্পর্কিত জ্ঞানভান্ডার যেন আরো সমৃদ্ধ হয় সে নিয়ে কাজ করব। সদস্যরা সিনেমার ইতিহাস, তত্ত্ব, সমালোচনা, নির্মাণ প্রক্রিয়া ও বিভিন্ন দেশের সিনেমার তুলনামূলক বিশ্লেষণ সম্পর্কেও জানতে পারবেন।

মন্তব্য ( ০)





  • company_logo