• আন্তর্জাতিক
  • লিড নিউজ

ইসরায়েল-লেবানন সীমান্তে ভয়াবহ সংঘর্ষ

  • আন্তর্জাতিক
  • লিড নিউজ
  • ১৭ অক্টোবর, ২০২৩ ২১:০৫:৫৫

ছবিঃ সিএনআই

আন্তর্জাতিক ডেস্ক: ইসরায়েল-লেবানন সীমান্তে হামলা জোরদার হচ্ছে এবং সেখানে তীব্র লড়াই চলছে। বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যম এ তথ্য দিয়েছে। আল-জাজিরা জানিয়েছে, প্রতিদিন ইসরায়েল-লেবানন সীমান্তে এক হামলা হতো, কিন্তু এখন আমরা তিনটি, চার বা পাঁচটি আক্রমণের সাক্ষী হচ্ছি। লেবাননের পরিস্থিতি ক্রমশ উত্তেজনাপূর্ণ হয়ে উঠছে, আক্রমণ সংখ্যা ও তীব্রতা উভয় দিক দিয়েই বাড়ছে। গাজার পরিস্থিতি বিবেচনায় নিলে ইসরায়েল এখন দুই ফ্রন্ট্রে লড়ছে।

আনাদোলু এজেন্সি তাদের প্রতিবেদনে বলেছে, ‘মঙ্গলবার ইসরায়েলি সেনাবাহিনী বলেছে যে তারা লেবানন থেকে ইসরায়েলে প্রবেশের চেষ্টাকারী চার অনুপ্রবেশকারীকে হত্যা করেছে। এক বিবৃতিতে ইসরায়েলি সেনাবাহিনী বলেছে, ঘটনাটি হানিতার উত্তরাঞ্চলীয় বসতির কাছে ঘটেছে, তবে ইসরায়েলি পক্ষের কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। এতে আরও বলা হয়েছে যে অনুপ্রবেশকারীরা একটি বিস্ফোরক ডিভাইস স্থাপন করার চেষ্টা করছিল।

ওই সময় একটি ড্রোন দ্বারা তাদের আঘাত করা হয়েছিল। লেবাননের পক্ষ থেকে এখন পর্যন্ত কোনো গোষ্ঠী ইসরায়েলি সেনাবাহিনীর বক্তব্য নিয়ে মন্তব্য করেনি। তবে সোমবার, হিজবুল্লাহ গ্রুপ বলেছে যে তারা লেবাননের সীমান্তের কাছে পাঁচটি ইসরায়েলি অবস্থানে গোলাবর্ষণ করেছে।

ইসরায়েলি বাহিনী এবং হিজবুল্লাহ গ্রুপের মধ্যে গুলি বিনিময়ের মধ্যে ইসরায়েল-লেবানন সীমান্তে উত্তেজনা ছড়িয়ে পড়েছে। ৭ অক্টোবর ইসরায়েলের সীমান্ত শহরে ফিলিস্তিনি গোষ্ঠী হামাস কর্তৃক আন্তঃসীমান্ত আক্রমণের পর ইসরায়েল গাজা উপত্যকায় অব্যাহত বিমান হামলা চালিয়ে যাওয়ার সময় এই উত্তেজনা দেখা দেয়।

মন্তব্য ( ০)





  • company_logo