• শিক্ষা

বাচ্চাদের ৩য় শ্রেণী পর্যন্ত পরীক্ষা তুলে দেয়া হয়েছেঃ প্রতিমন্ত্রী জাকির হোসেন

  • শিক্ষা
  • ১২ অক্টোবর, ২০২৩ ১৮:২৪:৫৪

ছবিঃ সিএনআই

পঞ্চগড় প্রতিনিধিঃ লেখাপড়ার মান বাড়াতে ও বাচ্চাদের হাসিখুশি রাখতে ৩য় শ্রেণী পর্যন্ত পরীক্ষা তুলে দেয়া হয়েছে। এদিকে দ্রুত নতুন কারিকুলামে প্রাথমিকের পড়াশোনা শুরু হবে বলে জানান প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাকির হোসেন। বৃহস্পতিবার (১২অক্টোবর) জেলার তেঁতুলিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনে এসে প্রতিমন্ত্রী এ কথা বলেন।  

এসময় প্রতিবন্ত্রী জাকির হোসেন সাংবাদিকদের প্রশ্নে বলেন, আমরা প্রাথমিক বিদ্যালয়ের পুরাতন ভবন গুলো নতুন করে কাজ করে এক শিফ্টে ক্লাস নেয়ার চিন্তা ভাবনা করছি। এদিকে করোনার সুযোগ নিয়ে বিভিন্ন স্থানে গড়ে ওঠা মাদ্রাসাগুলো প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রদের টেনে নিয়েছে। অনেক অভিভাব কর্মব্যস্ততায় সন্তানকে একা রাখতে না পারায় করোনার সময় মাদ্রায় দিয়েছে। সব দিক বিবেচনা করে আমাদের সকল প্রাথমিক বিদ্যালয়ে মিডডে চালুর ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। বাচ্চাদের প্রাথমিক বিদ্যালয়মুখী করতে নতুন ধরণের চিন্তাভাবনা গ্রহণ করছি আমরা।এছাড়াও আমরা নতুন কারিকুলামে প্রাথমিক বিদ্যালয় গুলোতে শিক্ষার্থীদের টানতে পারবো বলেও জানান তিনি।

এর আগে প্রতিমন্ত্রী তেঁতুলিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবস্থিত মুজিব কর্ণার ও শেখ রাসেল কর্ণারসহ বিদ্যালয়ে থাকা উপজেলা রিসোর্স সেন্টারসহ সকল ক্লাসরুম পরিদর্শন করে। কই সাথে বিদ্যালয়ের শিশু শিক্ষার্থীদের সাথে আলাপচারিতা করেন। এদিকে প্রতিমন্ত্রীর কাছে বিদ্যালয়ে একটি বঙ্গবন্ধু মুরাল তৈরি করে দেয়ার দাবি জানান বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য ও শিক্ষকরা।  

এসময় প্রাথমিক রংপুর বিভাগীয় উপ-পরিচালক মুজাহিদুল ইসলাম, পঞ্চগড়ের অতিরিক্ত পুলিশ সুপার কনক কুমার দাস, জেলা শিক্ষা অফিসার আমিনুল ইসলাম মন্ডল, তেঁতুলিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ফজলে রাব্বী, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোস্তাফিজুর রহমান, মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু সাঈদ চৌধুরী ও তেঁতুলিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধাম শিক্ষক কাজী মতিউর রহমান মতি উপস্থিত ছিলেন। 

মন্তব্য ( ০)





  • company_logo