• শিক্ষা

৪৫তম বিসিএস শ্রুতিলেখক চেয়ে আবেদনের সময়সীমা আগামী ২০ অক্টোবর

  • শিক্ষা
  • ১১ অক্টোবর, ২০২৩ ১৬:৩৪:৫০

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্কঃ বিশেষ চাহিদাসম্পন্ন পরীক্ষার্থীদের জন্য শ্রুতিলেখন দিয়ে থাকে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আসন্ন ৪৫তম বিসিএস লিখিত পরীক্ষার জন্য শ্রুতিলেখক পাবেন বিশেষ চাহিদাসম্পন্ন প্রার্থীরা। তারা আগামী ২০ অক্টোবরের মধ্যে পিএসসি পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) বরাবর অফিস চলাকালে এই আবেদন করতে পারবেন।

গতকাল মঙ্গলবার (১০ অক্টোবর) পিএসসির এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ২৭ নভেম্বর থেকে ৪৫তম বিসিএস ২০২২-এর লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। বিশেষ চাহিদাসম্পন্ন প্রার্থীদের পিএসসি থেকে শ্রুতিলেখক নিয়োগ দেওয়া হবে।

শ্রুতিলেখকের চাহিদা জানিয়ে প্রার্থীরা আগামী ২০ অক্টোবর পর্যন্ত আবেদন করতে পারবেন। প্রয়োজনীয় কাগজপত্রসহ আবেদনপত্র পিএসসির আগারগাঁওয়ের ঠিকানায় পাঠাতে হবে। বিজ্ঞপ্তিতে প্রয়োজনীয় কাগজপত্রের মধ্যে উল্লেখ করা হয়, বিশেষ চাহিদাসম্পন্ন প্রার্থীর পক্ষে সমাজসেবা অধিদপ্তর থেকে সনদ জমা দিতে হবে।

সিভিল সার্জন সংশ্লিষ্ট এ বিষয়ে বিশেষায়িত চিকিৎসক বা নিজ দায়িত্বে এসব প্রার্থীদের প্রতিবন্ধীতার স্বপক্ষে প্রত্যয়নপত্র জমা দিতে হবে। যেমন- দৃষ্টি প্রতিবন্ধীতার ক্ষেত্রে চক্ষু চিকিৎসক, শ্রবণ প্রতিবন্ধীতার ক্ষেত্রে ইএনটি বিশেষজ্ঞ ও বুদ্ধি প্রতিবন্ধীতার ক্ষেত্রে নিউরোলজিস্ট থেকে প্রত্যয়নপত্র দিতে হবে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, নির্ধারিত কাগজপত্রসহ সময়সীমার মধ্যে আবেদন না করা হলে পিএসসি থেকে শ্রুতিলেখক নিয়োগ করা হবে না। সংশ্লিষ্ট প্রার্থীরা কেবল পিএসসির নিয়োগপ্রাপ্ত শ্রুতিলেখক এর সহায়তায় পরীক্ষায় অংশগ্রহণ করতে পরবেন।

মন্তব্য ( ০)





  • company_logo