• অর্থনীতি

আখাউড়া স্থলবন্দরে আজ থেকে দুই দিনের ছুটি

  • অর্থনীতি
  • ১৮ সেপ্টেম্বর, ২০২৩ ১৪:৪৭:০০

ছবিঃ সিএনআই

ব্রাহ্মণবাড়িয়া: বিশ্বকর্মা পূজা উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দরে দুই দিনের ছুটি ঘোষণা করা হয়েছে। আজ সোমবার সকাল থেকে মঙ্গলবার পর্যন্ত স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ থাকবে। তবে দুই দেশের মধ্যে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ থাকলেও ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে পাসপোর্টধারী যাত্রীরা পারাপার কার্যক্রম স্বাভাবিক থাকবে বলে জানিয়েছেন ইমিগ্রেশন কতৃপক্ষ।

আগরতলা ইন্দো-বাংলা আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শিব শংকর দেবের বরাত দিয়ে আখাউড়া স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম জানান, সনাতন ধর্মাবলম্বীদের বিশ্বকর্মা পূজা উপলক্ষে সোমবার ও মঙ্গলবার দুই দেশের মধ্যে আমদানি-রপ্তানি বাণিজ্য কার্যক্রম বন্ধ থাকবে। এ সিদ্ধান্ত ভারতের আগরতলার ব্যবসায়ী নেতৃবৃন্দরা আখাউড়া স্থলবন্দরের আমদানি-রপ্তানিকারক ও সিঅ্যান্ডএফ এজেন্ট ব্যবসায়ী নেতৃবৃন্দকে চিঠির মাধ্যমে জানিয়েছেন। 
আগামী বুধবার সকাল ফের বাণিজ্য কার্যক্রম শুরু হবে বলে  আরো জানান  এ ব্যবসায়ি নেতা।

আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্টের ইনচার্জ হাসান আহমেদ ভুঁইয়া বলেন, বিশ্বকর্মা পূজা উপলক্ষে দুই দেশের বাণিজ্য বন্ধ থাকলেও বাংলাদেশ ও ভারতের পাসপোর্টধারী যাত্রী পারাপার স্বাভাবিক থাকবে। 

মন্তব্য ( ০)





  • company_logo