• অর্থনীতি

কাঁচা বাজারের ঝাঁজে বিপাকে ক্রেতারা

  • অর্থনীতি
  • ১২ সেপ্টেম্বর, ২০২৩ ১৩:১৫:২৮

ছবিঃ সিএনআই

গাইবান্ধা প্রতিনিধি :গাইবান্ধায় সবজির দাম  সাধ্যের বাইরে চলে যাওয়ায় কাঁচা বাজারে কেনাকাটায় হিমশিম খাচ্ছেন সাধারণ মানুষেরা। সোমবার  (১১ সেপ্টেম্বর ) গাইবান্ধার পুরাতন বাজার, নতুন বাজার, হর্কাস মার্কেটের কাঁচাবাজার সরেজমিনে দেখা যায়, বিভিন্ন শাক-সবজি, মাছ, মাংসসহ নিত্যপণ্যের দাম চড়া।সবজি বিক্রেতা  মো. রুবেল জানান,গত সপ্তাহের তুলনায় এ সপ্তাহে সবজির দাম একটু বেড়েছে।

লম্বা বেগুন ৪০ টাকা, গোল বেগুন ৫০ টাকা, পটল ৫০ টাকা, মুলা ৪০ টাকা, শসা ৪৫ টাকা, কেজিপ্রতি কাঁচা মরিচ ১০০ টাকা, ঢেঁড়স ৫৫ টাকা, লেবুর হালি ২০ টাকা। বাজার করতে আসা মো. নুরুল আমিন বলেন, সবজির মূল্য আসলে আমাদের হাতে নেই, কিছু করারও নেই। তারা যে দামে দেবে, আমাদের সেই দামে কিনে খেতে হবে। আবার অন্যান্য দিনের তুলনায় আজকে একটু দাম ও বেশি।

পাইকারী বিক্রেতা মো শাওন ইসলাম বলেন, চাহিদার তুলনায় পণ্য সরবরাহ কম তাই গত সপ্তাহের তুলনায় এ সপ্তাহে সবজির বাজারে দাম বৃদ্ধি পেয়েছে।তবে আগামী মাস থেকে নতুন সবজি আসা শুরু হলে দাম অনেকটা কমে যাবে। তেল ও চালের দাম স্বাভাবিক থাকলেও মসলা বাজারে  জিড়া কেজি প্রতি ১০২০ টাকা,সাদা এলাচ ও কালো এলাচের ও ডিমের দাম ও বৃদ্ধি পেয়েছে।

মাংসের বাজারে ও দাম বৃদ্ধি অব্যহত রয়েছে গরুর মাংস ৭৫০ টাকা, ব্রয়লার মুরগি আকারভেদে কেজিপ্রতি ১৮৫ টাকা, কক মুরগি ৩০০ টাকা কেজি, রুই মাছ ৫০০ টাকা কেজি, দেড় কেজি ওজনের ইলিশ মাছ ২২০০ টাকা কেজি আর ৭০০ গ্রাম ওজনের ১২০০ টাকা কেজি।

এছাড়া, নদীর চিংড়ি আকারভেদে ৭০০ থেকে ১০০০ টাকা কেজি। মাছ কিনতে আসা ম্যাচে থাকা এক কলেজ ছাত্র মো আলমগীর হোসেন বলেন, মাছের বাজারে যেভাবে দাম বৃদ্ধি পেয়েছে এতে করে আমরা যারা ম্যাচে থাকি তাদের জন্য মাছ কেনা খুবই কষ্টকর।

মন্তব্য ( ০)





  • company_logo