• সমগ্র বাংলা

কুড়িগ্রামে এইচএসসি পরীক্ষার্থীদের হাতে কলম ও পানি তুলে দিল ছাত্রলীগ

  • সমগ্র বাংলা
  • ১৭ আগস্ট, ২০২৩ ১৯:৫৯:৫৫

ছবিঃ সিএনআই

কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রাম সরকারি কলেজে এইচএসসি পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের হাতে কলম ও বিশুদ্ধ পানির বোতল তুলে দিল জেলা ও কলেজ ছাত্রলীগের ছেলেরা। বৃহস্পতিবার সকালে কলেজ গেটে কুড়িগ্রাম সরকারি কলেজের অধ্যক্ষ মীর্জা মো. নাসির উদ্দিনের উপস্থিতিতে এই বিতরণ কার্যক্রম পরিচালনা করা হয়। এর আগে বুধবার রাতে বিভিন্ন বাসা-বাড়িতে গিয়ে পরীক্ষার্থীদের কলম, পেন্সিল, রাবার, হার্ডবোর্ড ও ফাইল উপহার দেয় ছাত্রলীগ।

কুড়িগ্রাম জেলা ছাত্রলীগের সভাপতি রাজু আহমেদ জানান, মানবিক কাজের অংশ হিসেবে জেলা ছাত্রলীগের উদ্যোগে পরীক্ষা কেন্দ্রে প্রবেশের সময় ১ হাজার এইচএসসি পরীক্ষার্থীকে কলম ও পানির বোতল তুলে দেয়া হয়েছে। যাতে পরীক্ষার পর ক্লান্তি দূর করতে তারা পানি পান করতে পারে। এ ছাড়া গতকাল রাতে পরিক্ষার্থীদের বাসা-বাড়িতে গিয়ে শিক্ষা উপকরণ উপহার দিয়েছি। জেলা ছাত্রলীগের এরকম সামাজিক ও মানবিক উদ্যোগ চলমান থাকবে বলেও জানান তিনি।

এ ব্যাপারে কুড়িগ্রাম সরকারি কলেজের অধ্যক্ষ মীর্জা মো. নাসির উদ্দিন জানান, এটি একটি মহতী উদ্যোগ। আমি তাদেরকে সাধুবাদ জানাই। বৃহস্পতিবার বাংলা প্রথম পত্র পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। এতে ৮২৪জন পরীক্ষার্থীর মধ্যে ৮১৮জন অংশ নিয়েছে। বাকী ৬জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল।এসময় উপস্থিত ছিলেন জেলা ছাত্রলীগের সভাপতি রাজু আহমেদ, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন, সাবেক সহসভাপতি ফিরোজ শাহী।

সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি আতিকুর রহমান রাব্বী, সাধারণ সম্পাদক রিজভী কোভিদ চৌধুরী বিন্দু, কুড়িগ্রাম সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি শরীফুল ইসলাম শরীফ, সাধারণ সম্পাদক সোলায়মান গাদ্দাফী, সহসভাপতি কাজল, যুগ্ম সাধারণ সম্পাদক নাহিদুল ইসলাম বিদ্যুৎসহ অন্যান্য নেতৃবৃন্দ। কুড়িগ্রাম সরকারি কলেজ কেন্দ্রের পরীক্ষার্থী আয়মান সাদিক বলেন, জেলা ছাত্রলীগের উপহার পেয়ে খুব খুশি হয়েছি। পরিক্ষার্থীদের মনে সাহস ও উদ্দীপনা জাগতে এই আয়োজন করায় জেলা ছাত্রলীগকে ধন্যবাদ জানাই।

 

মন্তব্য ( ০)





  • company_logo