• খেলাধুলা

এবার পিএসজি ছাড়ার কারণ জানালেন নেইমার

  • খেলাধুলা
  • ১৬ আগস্ট, ২০২৩ ১৩:২৯:৩৪

ছবিঃ সংগৃহীত

স্পোর্টস ডেস্কঃ চলতি দলবদলের মৌসুমে মেসি-এমবাপের মতো ক্লাব ছাড়া নিয়ে আলোচনায় ছিলেন না ব্রাজিলিয়ান তারকা নেইমার। তবে মৌসুম শুরুর আগ মূহুর্তে আর্ন্তজার্তিক গণমাধ্যমে গুঞ্জন উঠে পিএসজির নতুন কোচ লুইস এনরিকের ভাবনায় নেই সাবেক বার্সা এই তারকা। এরপরই নেইমারের ক্লাব ছাড়া নিয়ে চলে নানা ক্লাবের গুঞ্জন। অবশেষ পিএসজি ছেড়ে আল হিলালের সঙ্গে চুক্তি করেছেন ব্রাজিলিয়ান তারকা নেইমার জুনিয়র।

মঙ্গলবার গভীর রাতে আল হিলাল ও নেইমার চুক্তির আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে। আল হিলালে যোগ দেওয়ার মধ্য দিয়ে তার ইউরোপের ক্যারিয়ার শেষ হচ্ছে বলে মনে করা হচ্ছে। মাত্র ৩১ বছর বয়সে ইউরোপ ছেড়ে কেন সৌদিতে পাড়ি জমালেন নেইমার, তা নিয়েও আছে ভক্তদের মিশ্র প্রতিক্রিয়া। অবশেষে আল হিলালের সঙ্গে চুক্তি সম্পন্ন করেই সৌদি পাড়ি জমানোর কারণ জানালেন নেইমার।

মঙ্গলবার (১৫ আগস্ট) আল হিলালের ভেরিফায়েড ফেসবুকে প্রকাশিত একটি ভিডিওতে নেইমার আল হিলালের যোগ দেওয়ার কারণ জানিয়ে বলেন, ‘ইউরোপে অনেক কিছু অর্জন করেছি, দারুণ কিছু মুহূর্ত উপভোগ করেছি। কিন্তু আমি সব সময়ই একজন বৈশ্বিক খেলোয়াড় হতে চেয়েছি, নতুন সুযোগ ও চ্যালেঞ্জের সামনে নিজেকে পরীক্ষা করতে চেয়েছি। আমি ক্রীড়াঙ্গনে নতুন ইতিহাস লেখার জন্যই সৌদিতে যাচ্ছি। সৌদি প্রো লিগ কম শক্তিশালী নয়, আর সেখানে অনেক দারুণ ফুটবলাররা খেলছেন।

নেইমারকে পেয়ে উচ্ছ্বসিত আল হিলাল জানিয়েছে, ‘নেইমার বৈশ্বিক তারকা, সে যেখানেই খেলেছে, সেখানেই সমর্থকদের মুখে হাসি এনে দিয়েছে। তাঁর দিকেই সবাই তাকিয়ে থাকে এবং সে সব সময় এর রেসপন্সও করেছে। আমরা তাঁকে পেয়ে আনন্দিত। আশা করি, সে আমাদের দুর্দান্ত ফুটবল উপহার দিবে।

এদিকে, নেইমারের বিদায়ে তাঁর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে পিএসজির চেয়ারম্যান নাসের আলখেলাইফি বলেছেন, ‘নেইমার বিশ্বের সেরা খেলোয়াড়দের একজন। তাঁর মতো অসাধারণ একজন খেলোয়াড়কে বিদায় জানানো কঠিন। যেদিন সে পিএসজিতে এসেছিল, গত ছয় বছরে আমাদের ক্লাব, আমাদের প্রকল্পে তার যে অবদান, তা কখনোই ভুলব না।

 

 

 

মন্তব্য ( ১)





image
  • company_logo