• খেলাধুলা

প্রথম ম্যাচে জয় দিয়ে মৌসুম শুরু ইউনাইটেডের

  • খেলাধুলা
  • ১৫ আগস্ট, ২০২৩ ১১:৩৩:৫৪

ছবিঃ সংগৃহীত

স্পোর্টস ডেস্কঃ শুরু হয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের নতুন মৌসুম। আর তাতে গতকাল নিজেদের প্রথম ম্যাচে জয় পেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। ওলভারহ্যাম্পটনের বিপক্ষে ম্যাচে ১-০ গোলে জিতে মৌসুমের শুভ সূচনাই করতে পেরেছে কোচ এরিক টেন হাগের দল। কোচ টেন হাগের অধীনে এটি হতে যাচ্ছে ইউনাইটেডের দ্বিতীয় মৌসুম। গত মৌসুমে দায়িত্ব নেয়ার পর এ কোচের অধীনে বেশ উন্নতিই করেছে রেড ডেভিলরা, শীর্ষ চার নিশ্চিত করতে পারায় এবার খেলতে পারবে চ্যাম্পিয়ন্স লিগেও। এদিকে চলতি দলবদলের বাজারেও নতুন ফুটবলারদের দলে ভিড়িয়ে সামর্থ্যও বাড়িয়েছে তারা।

ফলে দলটিকে নিয়ে প্রত্যাশাও বেড়েছে ভক্তদের। এদিকে নতুন করে দল সাজানোর পরও কালকের ম্যাচ জয়সূচক গোলটি আসেনি আক্রমনভাগের কোনো ফুটবলারের পা থেকে। প্রথমার্ধ্ব গোল শূন্য ড্র হওয়ার পর দ্বিতীয়ার্ধ্বের ৭৬ মিনিটে গোলটি করেন ডিফেন্ডার রাফায়েল ভারান। ওয়ান বিসাকার কাছে থেকে পাওয়া পাসে উলভসের জালে লক্ষ্যভেদ করেন তিনি। ২০২২ সালের মে মাসের পর এটিই সাবেক এই রিয়াল তারকার প্রথম গোল।

এদিকে প্রথমার্ধ্বে ৬০ শতাংশ সময় বল দখলে রাখতে পারলেও উলভসের রক্ষণে তেমন একটা ভয় ধরাতে পারেনি টেন হাগের শিষ্যরা, লক্ষ্যে শট নিতে পেরেছে মাত্র একটি। এদিকে উলভসও গোল করার বেশ কয়েকটি সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি। এদিকে উইনাইটেডের বিপক্ষে গতকালের ম্যাচে হারলেও নতুন কোচ গ্যারি ওনেইলালের অধীনে বেশ আক্রমণাত্মক ফুটবলই খেলেছে উলভস।

ফলে ২০০৩-০৪ মৌসুম থেকে ম্যানইউর মাঠে দ্বিতীয় সর্বোচ্চ শট (২৩) নেওয়ার নজিরও গড়েছে তারা। এদিকে ম্যাচের যোগ করা সময়ে একটি পেনাল্টি পেতে পারতো উলভস। বল থামাতে গিয়ে এ মৌসুমেই ম্যানইউতে যোগ দেয়া গোল রক্ষক আন্দ্রে ওনানা ফেলে দেন কালাদিচকে। এরপর পেনাল্টির আবেদন হলেও ভিএআর তা নাকচ করে দেয়। শেষ পর্যন্ত আর কোনো গোল না হওয়ায় জয় নিয়েই মাঠ ছাড়ে রেড ডেভিলরা।

 

 

মন্তব্য ( ০)





  • company_logo