• সমগ্র বাংলা

কালিয়াকৈরে জমি নিয়ে বিরোধ, হামলায় নিহত ১ 

  • সমগ্র বাংলা
  • ০৩ আগস্ট, ২০২৩ ১৫:২৪:৩০

প্রতীকী ছবি

কালিয়াকৈর প্রতিনিধিঃ জমি নিয়ে বিরোধের জের ধরে গত ৩১ জুলাই রাত সাড়ে ১০ টার দিকে হামলা চালিয়ে জাকির হোসেন নামের এক যুবককে কুপিয়ে রক্তাক্ত জখম করে প্রতিপক্ষরা। পরে চিকিৎসাধীন অবস্থায় বুধবার দিবাগত রাতে তার মৃত্যু হয়।

নিহত জাকির হোসেন(৪৫) গাজীপুরের কালিয়াকৈর উপজেলার মাঝুখান গ্রামের  মো. সাহাবুদ্দিনের ছেলে।

পরিবার ও পুলিশ সূত্রে জানা যায়, কালিয়াকৈর উপজেলার মাঝুখান গ্রামের মৃত সাহাবুদ্দিনের রেখে যাওয়া ১২৩ শতাংশ জমি দীর্ঘদিন ধরে ভোগদখল করে আসছিলেন তাঁর ছেলে–মেয়েরা। সেই জমি স্থানীয় বাসিন্দা সফিকুল ইসলাম, মিজানুর রহমান, রহম আলী, শাহীন মিয়া, আসাদ আলীসহ বেশ কয়েকজন জবরদখল করে নেওয়ার চেষ্টা করছিলেন। এমনকি এদের নেতৃত্বে ঘর নির্মাণের চেষ্টা করলে জাকির হোসেন ও তার স্বজনরা বাধা সৃষ্টি করে।

গত ৩১ জুলাই রাত সাড়ে ১০টার দিকে জাকির হোসেন বাড়ির সামনের রাস্তায় বের হলে আগে থেকে ওত পেতে থাকা সফিকুল, মিজানুর, রহম, শাহীন, আসাদসহ ১২-১৩ জন তাঁর পথ রোধ করেন। এ সময় জমি নিয়ে তাঁদের মধ্যে বাগ্‌বিতণ্ডা হয়। একপর্যায়ে তাঁরা দা, লাঠি, চায়নিজ কুড়াল ও ছুরি দিয়ে জাকিরকে এলোপাতাড়ি কুপিয়ে চলে যান।

এ সময় জাকিরের চিৎকার শুনে স্বজন ও আশপাশের লোকজন তাকে উদ্ধার করে প্রথমে গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল নিয়ে যায় অবস্থা অবনতি হলে পরবর্তীতে সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এনাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বুধবার রাতে তার মৃত্যু হয়েছে।

ওই ঘটনায় নিহতের মা মোছা. জায়েদা বেগম বাদী হয়ে ১৩ জনের নাম উল্লেখ করে কালিয়াকৈর থানায় একটি মামলা দায়ের করেছেন।

কালিয়াকৈর থানার ওসি আকবর আলী খান  জানান, নিহতের ঘটনা থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

মন্তব্য ( ০)





  • company_logo