• সমগ্র বাংলা
  • লিড নিউজ

কুষ্টিয়ায় পূর্ব শত্রুতার জেরে গুলিতে আহত ১ 

  • সমগ্র বাংলা
  • লিড নিউজ
  • ০৩ আগস্ট, ২০২৩ ১৪:৪০:২৯

প্রতীকী ছবি

কুষ্টিয়া প্রতিনিধিঃ কুষ্টিয়ার ভেড়ামারায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে পূর্ব বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি সঞ্জয় কুমার প্রামাণিক গুলিবিদ্ধ হয়েছে। বর্তমানে তিনি কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি আছেন। এ ঘটনায় আহত হয়েছেন বেলাল হোসেন ও শ্যামল নামে আরও দুজন। বুধবাররাত ১১টার দিকে উপজেলার গোডাউন মোড় এলাকায় এ গোলাগুলির ঘটনা ঘটে।

আহত সঞ্জয় কুমার প্রামাণিক ভেড়ামারা উপজেলার খাদ্য গুদাম এলাকার দুলাল প্রামানিকের ছেলে। আহতদের অভিযোগ, জাসদ যুবজোটের জেলা কমিটির ক্রীড়া বিষয়ক সম্পাদক মুস্তাফিজুর রহমান শোভনের নেতৃত্বে তাদের উপর হামলা চালানো হয়। কিন্তু জাসদের পক্ষ থেকে বলা হচ্ছে এটি দলীয় কোন ঘটনা নয়, তাদের মধ্যে ব্যক্তিগত পূর্ব বিরোধ রয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, সঞ্জয় কুমার প্রামাণিক বুধবার রাত ১১টার দিকে তার বাড়ি যাচ্ছিলেন। এসময় তার দুইজন কর্মী তার সাথে ছিলেন। এসময় জাসদ যুবজোটের জেলা ক্রীড়া বিষয়ক সম্পাদক মুস্তাফিজুর রহমান শোভন ও তার লোকজন উপজেলার গোডাউন মোড় এলাকায় জড়ো হয়ে হঠাৎ করেই উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি সঞ্জয় কুমার প্রামাণিক ও তার সঙ্গে থাকা বেলাল হোসেন ও শ্যামলের উপর হামলা করেন। এসময় তাদের লক্ষ্য করে গুলি ছুড়লে এতে সঞ্জয় কুমার প্রামাণিকের পায়ে গুলি লাগে। এছাড়াও তার মাথায় ও শরীরে গুরুতর জখম করা হয়। আহত অবস্থায় তাঁদের সেখান থেকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এদিকে এ ঘটনায় উপজেলা এলাকাজুড়ে থমথমে অবস্থা বিরাজ করছে। এই নিয়ে স্থানীয় জাসদ ও আওয়ামীলীগের নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা চলছে।

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার তাপস কুমার সরকার জানান, সঞ্জয়ের পায়ে ছররা গুলির আলামত আছে। এক্সরে করার পর নিশ্চিত হওয়া যাবে। চিকিৎসাধীন স্বেচ্ছাসেবকলীগ কর্মী বেলাল হোসেন জানান, জাসদ যুবজোটের জেলা ক্রীড়া বিষয়ক সম্পাদক মুস্তাফিজুর রহমান শোভন। তার নেতৃত্বে ৪০-৫০ জন অস্ত্রশস্ত্র নিয়ে আমাদের উপর হামলা করেছে।

এ বিষয়ে জেলা জাসদের সভাপতি গোলাম মহসিন বলেন, এটা কোন রাজনৈতিক দন্দ না, তাদের মধ্যে ব্যক্তিগত পূর্ব বিরোধ রয়েছে। এটা আসলে এলাকা ভিত্তিক ঝামেলার কারণে হয়েছে বলে আমি শুনেছি। এটিকে একটি পক্ষ রাজনৈতিক তকমা লাগানোর জন্য উঠে পরে লেগেছে। এটা তাদের স্থানীয় বহু আগে থেকে দন্দ। এ ঘটনার দায় জাসদ বা যুবজোট নেবে না। এখানে জাসদ-আওয়ামীলীগের দন্দ নেই। আর সবচেয়ে বড় কথা আমরা ১৪ দলের শরীক একটি দল।

ভেড়ামারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহুরুল ইসলাম বলেন, এ ঘটনায় এখনো পর্যন্ত থানায় লিখিত অভিযোগ আসেনি। স্থানীয় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করেই মূলত এ ঘটনা। পুরো বিষয়টি খতিয়ে দেখছে পুলিশ। এঘটনায় একজনকে আটক করা হয়েছে। তবে অপরাধী যেই হোক না কেন তাদের আইনের আওতায় আনা হবে।

মন্তব্য ( ০)





  • company_logo