• খেলাধুলা

টেনিসকে বিদায় বললেন ফেদেরার

  • খেলাধুলা
  • ১৬ সেপ্টেম্বর, ২০২২ ১০:৩০:৫৩

ছবিঃ সংগৃহীত

স্পোর্টস ডেস্কঃ অবশেষে টেনিস ক্যারিয়ারকে বিদায় বলেছেন সুইস তারকা রজার ফেদেরার। দিন কয়েক পর শুরু হতে যাওয়া লেভার কাপই হতে যাচ্ছে তার শেষ এটিপি টুর্নামেন্ট। বিষয়টি নিজেই নিশ্চিত করেছেন রজার ফেদেরার।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে নিজ হ্যান্ডেলে দেওয়া পোস্টে বিষয়টি নিশ্চিত করেছেন রজার ফেদেরার। সর্বশেষ ২০২১ উইম্বলডনে খেলেছিলেন এই সুইস তারকা।

এই টুর্নামেন্টের পর থেকেই হাঁটুর ইনজুরির কারণে মাঠের বাইরে ছিলেন তিনি। তখনই ধারণা করা হয়েছিল হয়তো টেনিসকে বিদায় বলবেন। সবাই অবাক করে জানিয়েছিলেন, আবারো মাঠে ফিরতে চান তিনি। শেষ পর্যন্ত মাঠে ফিরেই বিদায় বলতে যাচ্ছেন তিনি।

দিন কয়েক পরেই লন্ডনে বসবে লেভার কাপের আসর। এটিপির এই টুর্নামেন্ট শেষেই তুলে রাখবেন টেনিস র‍্যাকেট। ১৯৯৮ সালে মাত্র ১৬ বছর বয়সে পেশাদার ক্যারিয়ার শুরু করেন এই সুইস তারকা।

ক্যারিয়ারে ২০ টি গ্রান্ডস্ল্যাম শিরোপা জেতা ফেদেরার প্রথম গ্রান্ডস্ল্যাম জয়ের স্বাদ পান ২০০৩ সালে। ওই বছর প্রথমবারের মতো জিতে নেন উইম্বলডন শিরোপা। এই টুর্নামেন্টে সর্বোচ্চ ৮ শিরোপা মালিক তিনি।

২০১৮ সালে ৩৬ বছর বয়সে ক্যারিয়ারের শেষ ও ২০তম গ্র্যান্ডস্লাম টুর্নামেন্ট জিতেছিলেন রজার ফেদেরার। ওই বছর অস্ট্রেলিয়ান ওপেন শিরোপা জিতেছিলেন।২০০৪ সালে প্রথমবারের মতো এটিপি র‍্যাঙ্কিংয়ের শীর্ষে উঠেন রজার ফেদেরার। রেকর্ড ৩১০ সপ্তাহ এটিপি র‍্যাঙ্কিংয়ের শীর্ষে ছিলেন।

নিজের বিদায়ী বার্তায় রজার ফেদেরার বলেন, “আমার শরীর বলেছে বিদায় বলতে। ২৪ বছরের ক্যারিয়ারের ১৫০০ ম্যাচ খেলেছি। আমি খেলেছি, আমি কখনো টেনিসকে ভুলতে পারবো না।”

 

মন্তব্য ( ০)





  • company_logo