• আন্তর্জাতিক

করোনার টিকা নিয়ে রাতারাতি কোটিপতি!

  • আন্তর্জাতিক
  • ১০ নভেম্বর, ২০২১ ১৫:০৬:১৯

ছবিঃ সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্কঃ করোনার টিকা নিয়ে রাতারাতি কোটিপতি বনে গেলেন এক অস্টেলিয় নারী। ২৫ বছর বয়সি ওই সৌভাগ্যবান নারীর নাম জোন ঝু। টিকা নিয়ে সংশয় আর ভয়ের কারণে অনেকে টিকা নিতে অস্বীকারও করছেন। বিভিন্ন দেশের সরকার টিকা নিয়ে নানা সচেতনতামূলক উদ্যোগ নিলেও অনেক ক্ষেত্রে সেই উদ্যোগেও সাড়া মিলছে না কোথাও কোথাও। রিপাবলিকান ওয়ার্ল্ড ডটকমের।

তাই বাধ্য হয়ে জনগণকে টিকা নিতে উৎসাহদানে কোথাও কোথাও নানা পুরস্কারের আয়োজনও করা হচ্ছে সরকারি বা বেসরকারি উদ্যোগে। তেমনই উদ্যোগ নিয়েছে অস্ট্রেলিয়া সরকার।

সেখানে কোভিড টিকা নিতে দেশবাসীকে উৎসাহ দিতে কোটি টাকার পুরস্কার ঘোষণা করেছিল সরকার। ‘দ্য মিলিয়ন ডলার ভ্যাক্স অ্যালায়েন্স’ নামে একটি লটারি প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল সেখানে।

টিকা নেওয়ার পর সেই লটারি খেলায় অংশ নিয়েছিলেন ৩০ লাখ মানুষ। তাতে অংশ নিয়েছিলেন জোন ঝু নামে ওই নারীও।

জোন জানান, টিকা নিয়ে তিনি বাড়ি চলে গিয়েছিলেন। খেলায় অংশ নিয়েছিলেন ঠিকই, কিন্তু অতশত আর ভাবেননি। টিকা নেওয়ার ঠিক পর দিনই তার কাছে ফোন আসে।

জোনকে বলা হয়, আপনি কোটি টাকা জিতেছেন। জোন বলেন, প্রথমে নিজের কানকে বিশ্বাস করতে পারছিলাম না। কিন্তু একের পর এক সংবাদমাধ্যম থেকে ফোন আসতে শুরু করায় হতবাক হয়ে যাই।

১০ লাখ মার্কিন ডলার ( প্রায় ৭ কোটি ৫০ লাখ টাকা) জিতেছেন জোন। তিনি জানিয়েছেন, এই টাকা দিয়ে তিনি পরিবারের জন্য উপহার কিনবেন এবং ভবিষ্যতের জন্য সঞ্চয় করে রাখবেন।

মন্তব্য ( ০)





  • company_logo