• আন্তর্জাতিক

ভারতের তামিলনাড়ুতে বন্যায় মৃত্যু বেড়ে ৫, সতর্কতা জারি

  • আন্তর্জাতিক
  • ১০ নভেম্বর, ২০২১ ১২:৩৮:৪৩

ছবিঃ সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্কঃ ভারতের তামিলনাড়ু রাজ্যে ভারি বৃষ্টির কারণে সৃষ্ট বন্যায় এখন পর্যন্ত পাঁচ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আজ বুধবার (১০ নভেম্বর ও আগামীকাল বৃহস্পতিবার ( ১১ নভেম্বর) তামিল নাড়ুর চেন্নাইসহ ২০ জেলায় ভারি বৃষ্টির পূর্বাভাস দিয়ে সতর্কতা জারি করা হয়েছে।

জানা গেছে, তামিলনাড়ুতে বন্যাজনিত কারণে পাঁচ জনের মৃত্যু হয়েছে। ৫৩০টির বেশি ঘর বিধ্বস্ত হয়েছে। বন্যাকবলিত এলাকা থেকে সরিয়ে নেওয়া হয়েছে অন্তত ১৭শ মানুষকে।

এদিকে, ২০১৫ সালের পর এবারই এতো পরিমাণে বৃষ্টিপাত দেখলো চেন্নাইয়ের মানুষ। এক সপ্তাহের টানা বৃষ্টিতে তলিয়ে গেছে শহরের বহু এলাকা।

তামিল নাড়ুর আবহাওয়া অফিসের সূত্র বলছে, গত ২৪ ঘণ্টায় ১৬.৮৪ মিলিমিটার গড় বৃষ্টিপাত হয়েছে তামিলনাড়ুতে। চেন্নাইয়ে ২৪ ঘণ্টায় হয়েছে মোট ৩.২ সেমি বৃষ্টিপাত। আগামী দুই দিন জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান ছুটি ঘোষণা করা হয়েছে।

টানা এক সপ্তাহ ধরে ভারি এবং অতিভারি বৃষ্টিপাত হচ্ছে তামিলনাড়ুর ৩৬টি জেলায়। দেশটির আবহাওয়াবিদরা জানিয়েছেন, গত ছয় বছরে এ রকম বৃষ্টিপাত হয়নি রাজ্যটিতে।

বৃষ্টিপাতের কারণ হিসেবে বঙ্গোপসাগরে তৈরি হওয়া নিম্নচাপকে দায়ী করছেন আবহাওয়া সংশ্লিষ্টরা।

এদিকে, বৃষ্টিপাতের কারণে চেন্নাইয়ের বন্যা বিধ্বস্ত অঞ্চল সোমবার পরিদর্শনে যান তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন। ত্রাণ সহায়তা জোরদার করার পাশাপাশি কেন্দ্রের সহযোগিতাও চেয়েছেন তিনি।

মন্তব্য ( ০)





  • company_logo