• সমগ্র বাংলা

জামালপুরে করোনায় ১ জনের মৃত্যু, শনাক্ত ৪৬

  • সমগ্র বাংলা
  • ২৮ জুন, ২০২১ ১৪:৪৬:২৩

প্রতীকী ছবি

জামালপুর প্রতিনিধি : জামালপুরে করোনায় নতুন করে আরো একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় মৃত্যুর সংখ্যা ৪৭ জনে দাঁড়াল। এছাড়া গত ২৪ ঘন্টায় ১৭৫ টি নমুনা পরীক্ষায় আরো ৪৬ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় আক্রান্ত শনাক্ত হয়েছে ২৫.৭১ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার বেড়েছে। 

নতুন শনাক্ত নিয়ে জেলায় মোট সংক্রমণ শনাক্ত ২৭৪০ জনে পৌঁছল। করোনায় মৃত পুরুষ ব্যক্তিটি জামালপুর পৌরসভার গেইটপাড় এলাকার বাসিন্দা। তার বয়স হয়েছিল ৬০ বছর। নমুনা পরীক্ষায় ২৪ জুন তিনি করোনা পজিটিভ হন। জামালপুর জেনারেল হাসপাতালের আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় ২৭ জুন তিনি মারা যান।

এছাড়া জেলায় গত ২৪ ঘন্টায় হোম আইসোলেশনে থেকে ৬ জন সুস্থ হয়েছে। সুস্থদের মধ্যে মেলান্দহ উপজেলায় রয়েছেন ২ জন, মাদারগঞ্জ উপজেলায় ১ জন ও সরিষাবাড়ী উপজেলায় ৩ জন। এ পর্যন্ত জেলায় মোট সুস্থ হয়েছে ২৩৩৬ জন। সোমবার (২৮ জুন) সকালে জেলা স্বাস্থ্য বিভাগ এই তথ্য জানায়। স্বাস্থ্য বিভাগ আরো জানায়, সর্বশেষ প্রতিবেদনে জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ১৬৪ টি নমুনা পরীক্ষায় ৩৯ জনের দেহে করোনা শনাক্ত হয়। এছাড়া জেলা/উপজেলা পর্যায়ে রেপিড এন্টিজেন টেস্টে ১১ টি নমুনা পরীক্ষায় শনাক্ত হয় আরো ৭ জন। 

এলাকাভিত্তিক শনাক্তের মধ্যে জামালপুর পৌরসভার নয়াপাড়া, বনপাড়া, পিটিআই, সদর, আমলাপাড়া, শাহাপুর, গেইটপাড়, জেনারেল হাসপাতাল, কলাবাগান, পাথালিয়া, মিয়াপাড়া, বেলটিয়া, শেখ হাসিনা মেডিকেল কলেজ, জিগাতলা, মৃর্ধাপাড়া আক্রান্ত শনাক্ত হয়েছে। এছাড়া সদর উপজেলার নান্দিনা, মির্জাপুর, শরীফপুর, তুলশীপুর, শ্রীপুরে আক্রান্ত শনাক্ত হয়েছে।

উপজেলার মধ্যে মেলান্দহ উপজেলার মেলান্দহ সদর ও মাহমুদপুর, মাদারগঞ্জ উপজেলার মাদারগঞ্জ সদর, ইসলামপুর উপজেলার ইসলামপুর সদর, সরিষাবাড়ী উপজেলার সরিষাবাড়ী সদর, বয়ড়া ও বগারপাড়, দেওয়ানগঞ্জ উপজেলার দেওয়ানগঞ্জ সদর, বকশীগঞ্জ উপজেলার সারমারা, চর কাউনিয়া ও সূর্যনগরে আক্রান্ত শনাক্ত হয়েছে। 

সিভিল সার্জন ডা. প্রণয়কান্তি দাস জানান, এ পর্যন্ত জেলায় ২৪৭২৬ টি নমুনা পরীক্ষায় ২৭৪০ জনের দেহে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। এরমধ্যে ২৩৩৬ জন সুস্থ হয়েছে এবং মারা গেছে ৪৭ জন। তিনি আরো জানান, জামালপুর পৌর এলাকায় শনাক্ত ও মৃত্যুর হার বেশি। করোনা আক্রান্তদের সিংহভাগ হোম আইসোলেশনে রয়েছেন। জেলা স্বাস্থ্য বিভাগ থেকে তাদের প্রয়োজনীয় পরামর্শ ও চিকিৎসা সহায়তা দেওয়া হচ্ছে।  

মন্তব্য ( ০)





  • company_logo