• সমগ্র বাংলা

চৌমুহনী পৌরসভায় ত্রাণ বিতরণ কর্মসূচী 

  • সমগ্র বাংলা
  • ০৪ মে, ২০২১ ১০:৪৫:৩৬

ছবিঃ সিএনআই

নোয়াখালী প্রতিনিধি: "সবাই মিলে মাস্ক পরি,করোনামুক্ত বাংলাদেশ গড়ি। জনসমাগম এড়িয়ে চলুন,সকলে মিলে সুস্থ থাকি"এ স্লোগানকে সামনে রেখে দিনমজুর,গরীব,দুস্থ ও অসহায় পরিবারের মাঝে চৌমুহনী পৌরসভায় স্বাস্থ্যবিধি মেনে খাদ্য সামগ্রী বিতরণ করেন পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা মোঃ খালেদ সাইফুল্লাহ। 

এ সময় উপস্থিত ছিলেন পৌর প্যানেল মেয়র সাহাব উদ্দিন কাজল ও তাকিব উদ্দিন চৌধুরী রাকিবসহ পুরুষ ও মহিলা কাউন্সিলর ও কর্মকর্তাকর্মচারীবৃন্দ।  ত্রাণ নিতে আসা এক পরিবহন ড্রাইভার বেলাল জানান,প্রায় একমাসের লকডাউনে উপার্জন বন্ধ হয়ে যাওয়ায় পরিবারসহ আমরা কঠিন খাদ্য সংকটে আছি পৌরসভার ত্রাণ পেয়ে কিছুটা হলেও আমার উপকারে আসবে ও পরিবার কিছু খেতে পারবে।গরীবের পাশে দাঁড়ানোর জন্য ধন্যবাদ জানাই মেয়রকে। 

এ বিষয়ে মেয়র মোঃ খালেদ সাইফুল্লাহ বলেন, বৈশ্বিক মহামারি করোনার প্রভাবে আমরা যে খাদ্য সংকটে পড়ার কথা ভাবছি তা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্ব ও সুন্দর পরিকল্পনায় আমরা তা অতিক্রম করতে পারবো ইনশাআল্লাহ ।ধনী-গরিব, মধ্যবিত্ত-নিম্নমধ্যবিত্ত সবাই এই মহামারির কারণে বিপর্যস্ত। এরমধ্যে নিম্ন আয়ের কর্মহীন মানুষ পড়েছে আরো মহাবিপদে।পৌরসভার ৯ টি ওয়ার্ডে আজ ১,২,৩ ওয়ার্ডের গরীব মানুষদের দেওয়া হয়েছে।পর্যায়ক্রমে সব ওয়ার্ডে দেওয়া হবে।সরকারের পাশাপাশি সমাজের বিত্তবানরা এগিয়ে আসছে এটা ইতিবাচক।

তবে আপনাদের আশ্বস্ত করতে বলতে পারি পৌরসভার তালিকা চলমান আছে। যাদের ত্রাণ বা সহায়তা প্রয়োজন হবে,তারা ঘরে বসেই সেটি পাবেন ইনশাআল্লাহ।দয়া করে কেউ স্বাস্থ্যবিধি না মেনে ও  মাস্ক পরা ছাড়া প্রয়োজন ব্যতিত কেউ ঘরের বাইরে বের হবেন না। নিজেকে এবং নিজের প্রিয়জনকে মৃত্যুর ঝুঁকিতে ফেলবেন না।এ সময় তিনি আরো বলেন,আপনাদের কাছে আরো একটি কথা যদি এমন কেউ থাকেন যারা আগে স্বচ্ছল ছিলেন,কিন্তু বর্তমান পরিস্থিতিতে সমস্যায় পড়ে গেছেন।আপনারা একান্ত সময়ে আমার সঙ্গে অথবা আপনার নিজ নিজ এলাকার পৌর কাউন্সিলরের সঙ্গে যোগাযোগ করবেন।পরিচয় গোপন রেখেই আপনার ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়া হবে।

এর আগে কয়েক ধাপে ত্রাণ বিতরণসহ করোনা প্রতিরোধে  পৌরসভার প্রতিটি ওয়ার্ডের বাজারে জীবানুনাশক স্প্রে-করণ, ফেস্টুন লাগানো, হাতধোয়ার জন্য পানির ড্রাম স্থাপন, মাইকিং ও বাজার মনিটরিং এর ব্যবস্থা করা হয়। এছাড়াও পৌরসভার মেইন গেইটে জীবাণুনাশক টানেল চালু রয়েছে,হাত ধোয়ার ব্যবস্থা,স্বাস্থ্যবিধি মানার সকল ব্যবস্থাও রয়েছে। 

উল্লেখ্য,এর আগে পৌরসভা থেকে ১১২টি মসজিদের জন্য মাস্ক,১২ টি করে সাবান,হ্যান্ড স্যানিটাইজার,বিভিন্ন সড়কে ভাইরাস নাশক পাউডার স্প্রে বিতরণ করা হয়।এছাড়াও  অসহায়,গরীব, পথচারী ও সাধারণ মানুষদের মাঝে মাস্ক,সাবান ও স্বাস্থ্যসুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়।

 

মন্তব্য ( ০)





  • company_logo