• সমগ্র বাংলা
  • লিড নিউজ

ব্রাহ্মণবাড়িয়ায় নতুন করে আরো ৩০ জন হেফাজত কর্মী-সমর্থক গ্রেপ্তার

  • সমগ্র বাংলা
  • লিড নিউজ
  • ১৮ এপ্রিল, ২০২১ ১৪:২৬:১৮

ছবিঃ সিএনআই

ব্রাহ্মণবাড়িয়া থেকে হাসান জাবেদ:  ব্রাহ্মণবাড়িয়ায় গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত হেফাজতে ইসলামের চালানো তাণ্ডবের ঘটনায় পুলিশ আরও ৩০ জনকে গ্রেপ্তার করেছে। এই নিয়ে এখন পর্যন্ত ২৯৮ জনকে গ্রেপ্তার করলো আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। জেলা পুলিশের বিশেষ শাখার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার মো. রইস উদ্দিন জানান, শনিবার রাতে বিশেষ অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতদের মধ্যে আশুগঞ্জ উপজেলা এলাকার ১৫ জন, সরাইল উপজেলা থেকে সাতজন, ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা থেকে তিনজন এবং জেলা গোয়েন্দা শাখার সদস্যরা বিভিন্ন এলাকা থেকে পাঁচজনকে গ্রেপ্তার করেছে। তারা সবাই হেফাজতে ইসলামের কর্মী ও সমর্থক, যোগ করেন তিনি।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, তাণ্ডবের ঘটনায় পুলিশ এখন পর্যন্ত যে ২৯৮ জনকে গ্রেপ্তার করেছে, তাদের মধ্যে ২৫৮ জন হেফাজতে ইসলামের কর্মী ও সমর্থক, ৩৭ জন বিএনপির নেতাকর্মী এবং ৩ জন জামায়াত-শিবিরের কর্মী। 

পুলিশ জানায়, হেফাজতে ইসলামের আহ্বানে ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন মাদ্রাসার ছাত্ররা গত ২৬ ও ২৮ মার্চ জেলা শহরসহ তিনটি উপজেলায় ব্যাপক হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও সহিংসতা চালিয়েছে। তারা পুলিশ সুপারের কার্যালয়, হাইওয়ে থানা, পুলিশ ফাঁড়ি, রেল স্টেশনসহ অন্তত ৫৮টি সরকারী ও বেসরকারী স্থাপনাসহ আওয়ামী লীগ ও ছাত্রলীগের জেলা পর্যায়ের শীর্ষ নেতাদের বাড়িঘর ও অফিস ভাঙচুর করে এবং আগুনে ভস্মীভূত করে দেয়। 

হামলার পরে অজ্ঞাতনামা ৩৫,০০০ এবং ৪১৪ জনের নাম উল্লেখ করে চারটি থানায় ৫৬ টি মামলা দায়ের করা হয়েছে। এর মধ্যে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় ৪৯টি, আশুগঞ্জ থানায় চারটি, সরাইল থানায় দুটি এবং আখাউড়া রেলওয়ে থানায় একটি মামলা দায়ের করা হয়।

পুলিশ ঘটনার সময় ধারণ করা স্থির চিত্র এবং সিসিটিভি ক্যামেরা ফুটেজ যাচাই-বাছাই করে অভিযুক্তদেরকে সনাক্ত করছে বলেও সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়। 

মন্তব্য ( ০)





  • company_logo