• খেলাধুলা

জার্মান মিডফিল্ডার মেসুত ওজিলের খাদ্য সহায়তা আসছে বাংলাদেশে

  • খেলাধুলা
  • ১৮ এপ্রিল, ২০২১ ১০:১২:০৫

ছবিঃ সংগৃহীত

স্পোর্টস ডেস্কঃ বরাবরই অন্যায়, নিপীড়নের প্রতি সোচ্চার জার্মান মিডফিল্ডার মেসুত ওজিল। বিশ্বের নানা প্রান্তে থাকা মুসলিমদের ওপর চালানো অত্যাচারের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে আসছেন তিনি। এর খেসারতও দিতে হয়েছে ওজিলকে।

পারফরম্যান্সের দোহাই দিয়ে জার্মান জাতীয় ফুটবল দল থেকে বাদ পড়ার আসল কারণ অজানা নয় কারো। একই কারণে ইংলিশ প্রিমিয়ার লিগের দল আর্সেনালও ছাড়তে হয়েছে তাকে। তবে অন্যায়ের সঙ্গে আপস করেননি ওজিল। চালিয়ে যাচ্ছেন মানবতার কাজ।

মুসলিমদের জন্য পবিত্র মাস রমজানে সুবিধাবঞ্চিত শিশুদের সহায়তার জন্য তুরস্কের রেড ক্রিসেন্টকে ১ লাখ ২০ হাজার ৭৭০ ডলার অনুদান দিয়েছেন ফেনারবাচের জার্মান মিডফিল্ডার মেসুত ওজিল। খবরটি নিশ্চিত করেছে টার্কিশ নিউজ এজেন্সি আনাদোলু।

বাংলাদেশি মুদ্রায় প্রায় ১ কোটি ২ লাখ ৩৫ হাজার টাকায় কেনা খাবার বিশ্বের বিভিন্ন দেশের সুবিধাবঞ্চিত শিশুদের জন্য পাঠানো হবে। যার একটি অংশ আসবে বাংলাদেশেও। ‘দ্য টার্কিশ রেড ক্রিসেন্ট’ এক বিবৃতিতে জানিয়েছে, বাংলাদেশে বসবাসরত ৭৫০টি রোহিঙ্গা শিশুর জন্য খাবার পাঠাবে তারা। 

পাশাপাশি ওজিলের আর্থিক সহায়তায় ২ হাজার ৮০০ তুর্কি পরিবার, ১ হাজার ইন্দোনেশিয়ান পরিবারের সঙ্গে সিরিয়ার ইদলিব এবং সোমালিয়ার রাজধানী মোগাদিসুর এতিম শিশুদের জন্য পুরো রমজান মাসে খাবারের ব্যবস্থা করা হবে।

তুরস্কের রেড ক্রিসেন্টের প্রেসিডেন্ট ড. কেরেম কিনিক জানিয়েছেন, বছরের পর বছর ধরে বিভিন্ন দেশের হাজারো শিশুর মুখে হাসি ফুটিয়ে যাচ্ছেন জার্মানির বিশ্বকাপজয়ী এই ফুটবলার। তবে কখনোই এ নিয়ে আলোচনায় আসতে চান না ওজিল।    

মন্তব্য ( ০)





  • company_logo