• অপরাধ ও দুর্নীতি

চট্টগ্রাম-কক্সবাজার হাইওয়ে রোডে অভিযান, সোয়া কোটি টাকার ইয়াবাসহ আটক ২ 

  • অপরাধ ও দুর্নীতি
  • ১৭ এপ্রিল, ২০২১ ১৬:০৬:৩৫

ছবিঃ সিএনআই

মোহাম্মদ তারেক, চট্টগ্রামঃ বর্তমান সময়ে দেশের এক ঘাতক ব্যাধির নাম ইয়াবা, উৎপাদন বা আবদানি কার্যক্রম দেশের দক্ষিন প্রান্তে হলেও বিস্তারটা দেশব্যাপী। কেমনে কিভাবে কার মধ্যমে সারা দেশে ছড়িয়ে পড়তেছে তা টের পাওয়া দায়। এবার চট্টগ্রামের সাতকানিয়া থানায় সোয়া কোটি টাকার ইয়াবা সহ দুইজনকে গ্রেফতার করেছেন র‍্যাব-৭ চট্টগ্রাম। অভিযানিক টিম জানায়, গোপন সংবাদের ভিত্তিতে রাত ১৯ঃ৩০ ঘটিকা হতে র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি চৌকস আভিযানিক দল চট্টগ্রাম জেলার সাতকানিয়া থানাধীন আফজালনগর এলাকার ‘মোজাম্মেল স্টোর’ নামীয় জনৈক হাসমতের দোকানের সামনে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের পাকা রাস্তার উপর একটি বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি শুরু করে।

রাত ২০ঃ৫০ ঘটিকায় কক্সবাজারের দিক থেকে ০১ টি ট্রাক র‌্যাবের চেকপোস্টের দিকে আসতে থাকলে ট্রাকটির গতিবিধি সন্দেহজনক মনে হলে র‌্যাব সদস্যরা ট্রাকটিকে থামানোর সংকেত দিলে ট্রাকটি হঠাৎ র‌্যাবের চেকপোস্টের সামনে থামিয়ে চালক ও হেলপার ট্রাক থেকে নেমে সুকৌশলে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র‌্যাব সদস্যরা ধাওয়া করে ট্রাকটির চালক ১। মোঃ আবুল হোসেন (৩২), পিতা-মৃত কাজী আঃ রহিম, সাং-মনিপুর, থানা-কোতয়ালী, জেলা-কুমিল্লা এবং হেলপার ২। মোঃ মানিক মিয়া (২৯), পিতা-মোঃ শহীদুল ইসলাম, সাং-কদমতলী, থানা- সিদ্দীরগঞ্জ, জেলা-নারায়নগঞ্জদের আটক করে।

পরবর্তীতে বহু লোকদের সম্মুখে আটককৃত আসামিদের জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করে যে, তাদের চালিত ট্রাকের কেবিনের ভিতর বিপুল পরিমান ইয়াবা ট্যাবলেট রয়েছে। এক পর্যায়ে আসামীরা নিজেরাই সাক্ষীদের মোকাবেলায় ট্রাকের কেবিনের ভিতর ড্রাইভারের সিটের পিছ থেকে বিশেষ কায়দায় রক্ষিত ০৪ টি ইট সদৃশ কাল রংয়ের স্কচটেপ পেচানো প্যাকেট হতে মোট ৩৮,৬৫০ (আটত্রিশ হাজার ছয়শত পঞ্চাশ) পিস ইয়াবা বের করে দেয়, যা র‌্যাব-৭ জব্দ করে। ইয়াবা রাখার দায়ে ট্রাক ড্রাইভার এবং হেলপারকে গ্রেফতার করা হয়। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ১,১৫,৯৫,০০০/- (এক কোটি পনের লক্ষ পচানব্বই হাজার) টাকা এবং আটককৃত ট্রাকের আনুমানিক মূল্য ৫০,০০,০০০/- (পঞ্চাশ লক্ষ টাকা)। এ সংক্রান্তে চট্টগ্রাম জেলার সাতকানিয়া থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে নিয়মিত মামলা রুজু করা হয়েছে।

মন্তব্য ( ০)





  • company_logo