• শিশু সংবাদ

চট্টগ্রামের পটিয়ায় অবৈধ ড্রেজারের উত্তোলন করা বালুর গর্তে পড়ে শিশুর মৃত্যু

  • শিশু সংবাদ
  • ১৩ এপ্রিল, ২০২১ ১৮:৩১:০৬

প্রতীকী ছবি

মোহাম্মদ মোজাহেরুল কাদের, চট্টগ্রাম জেলা প্রতিনিধি (দক্ষিণ):  চট্টগ্রামের পটিয়ায় অবৈধ ড্রেজারের উত্তোলন করা বালুর গর্তে পড়ে  হাবিবুর রহমান (০৮) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। সোমবার সন্ধ্যায় উপজেলার হাইদঁগাও ইউনিয়নের  ২ নং ওয়ার্ড বৈদ্যপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত হাবিবুর রহমান হাইদগাঁও গ্রামের নাসির উদ্দীন ও খতিজা বেগমের ছেলে। সে হাইদঁগাও যুক্ত সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির ছাত্র।

স্থানীয়রা জানান, নিহত স্কুলছাত্রের বাড়ির পাশেই বিল থেকে অবৈধভাবে ড্রেজার বসিয়ে বালু উত্তোলন করে ঘরবাড়ি ও ফসলী জমির ক্ষতি করছে বালু ব্যবসায়ীরা। এতে এক সময়ে খালের তীরে কৃষকের আবাদি জমি এখন বিশাল জলাশয়ে পরিণত হয়েছে। ড্রেজারের বালু জমিতে আটকে রাখতে জমির পাশে মাটি দিয়ে বড় বাঁধ তৈরি করতে গর্ত করা হয়েছে।

গত সোমবার সন্ধ্যার দিকে বাড়ির পাশে বিলে খেলতে যায় হাবিবুর ও তার সঙ্গীরা। বালুর গর্তে বল পরে গেলে সেটা তুলতে গিয়ে হাবিবুর পানিতে ডুবে যায়। পরে তাকে মৃত অবস্থায় পানি থেকে উদ্ধার করা হয়।

এ ঘটনায় স্থানীয় এলাকাবাসীর মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে। তারা অবৈধ বালু ব্যবসায়ীদের দায়িত্বহীন ও গাফিলতির বিষয়ে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন। তবে বালু ব্যবসায়ীদের কাউকে ঘটনাস্থলে খুঁজে পাওয়া যায়নি। দুর্ঘটনার পরপরই তারা পালিয়ে গেছে বলে স্থানীয়রা জানান। এ বিষয়ে সোমবার সন্ধ্যায় পটিয়া থানার উপ পরিদর্শক নাজমুল হাসান ও বিলাল  ঘটনাস্থল পরিদর্শন করেছেন। দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করে ওসি বলেন, শিশু নিহত ও ড্রেজার মেশিন চালানোর ব্যাপারে দ্রুত আইনগত ব্যবস্থা নেয়া হবে।।

মন্তব্য ( ০)





  • company_logo