• শিশু সংবাদ

আশুলিয়ায় ঝালমুড়ির প্রলোভন দেখিয়ে শিশু অপহরণ, গ্রেফতার ১

  • শিশু সংবাদ
  • ২৪ মার্চ, ২০২১ ১৬:১১:২১

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্কঃ আশুলিয়ার একটি গার্মেন্টসের আয়রনম্যান রাকিব সরদার (২৪) ঝালমুড়ি খাওয়ানোর প্রলোভন দেখিয়ে আসনান আদিপ (৪) নামে এক শিশুকে অপহরণ করেন। পরে শিশুটির পরিবারের কাছে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন রাকিব। মুক্তিপণ না পেলে ভিকটিমকে মেরে ফেলার হুমকিও দেন তিনি।

এ ঘটনায় ভিকটিমের পরিবার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে অভিযোগ করলে মঙ্গলবার (২৩ মার্চ) মানিকগঞ্জ জেলার দৌলতপুর থানার দুর্গম চর এলাকা বাঘুটিয়ায় সাঁড়াশি অভিযান পরিচালনা করে শিশুটিকে উদ্ধার করে র‍্যাব-৪ এর একটি দল। এ সময় রাকিবকেও গ্রেফতার করে র‍্যাব-৪।

বুধবার (২৪ মার্চ) দুপুরে রাজধানীর মিরপুর-১ নম্বরে পাইকপাড়ায় র‍্যাব-৪ এর কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‌্যাব-৪ এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মো. মোজাম্মেল হক।

তিনি বলেন, সোমবার নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে জানা যায়, রোববার (২১ মার্চ) বিকেল সাড়ে ৬টার দিকে ঢাকা জেলার আশুলিয়ার দূর্গাপুর পূর্বচালা এলাকা থেকে ৪ বছরের শিশু মো. আসনান আদিপকে অপহরণ করেন রাকিব। পরে শিশুটির মা-বাবার কাছে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন।

অপহৃত শিশুটিকে মেরে ফেলারও হুমকি দেন তিনি। শিশুটির মা-বাবার অভিযোগের ভিত্তিতে মঙ্গলবার (২৩ মার্চ) মানিকগঞ্জ জেলার দৌলতপুর থানার দুর্গম চর এলাকা বাঘুটিয়ায় সাঁড়াশি অভিযান পরিচালনা করে ভিকটিমকে উদ্ধার করি আমরা। এ সময় রাকিবকেও গ্রেফতার করা হয়।

তিনি বলেন, অভিযুক্ত রাকিব আমাদের জিজ্ঞাসাবাদে জানান- তিনি আশুলিয়ায় একটি গার্মেন্টস কারখানায় আয়রনম্যান হিসেবে কাজ করতেন। সেই সুবাদে ৫ মাস ভিকটিমের বাবার টিনশেড বাসার ভাড়াটিয়া ছিলেন। অপহরণের এক মাস আগে রাকিব ভিকটিমের বাবার টিনশেডের বাসা ছেড়ে দিয়ে চলে যান। কিন্তু এ বাসায় থাকাকালীন ভিকটিমের ওপর নজর ছিল রাকিবের। তিনি এখানে ভাড়া থাকা অবস্থায় ভিকটিমকে অপহরণ করার পরিকল্পনা করেন।

পরিকল্পনা মোতাবেক রাকিব ঘটনার দিন বিকেলে ঝালমুড়ি খাওয়ানোর প্রলোভন দেখিয়ে ভিকটিমকে নিজ বাসার গেট থেকে রিকশায় করে জিরাবো এলাকায় নিয়ে যান। পরে বাসে করে নবীনগর হয়ে মানিকগঞ্জ জেলার শিবালয় থানার উথুলি এবং সিএনজি চালিত অটোরিকশা যোগে জাফরগঞ্জ বাজারে নেন। সেখান থেকে ট্রলারে করে যমুনা নদী পার হয়ে দৌলতপুর থানার দুর্গম চর বাঘুটিয়া গ্রামে আসামি রাকিবের নিজ বাড়িতে শিশুটিকে আটক রাখেন। পরে সেখান থেকে ভিকটিমের পরিবারের কাছে মুক্তিপণের দাবি করেন রাকিব।

গ্রেফতার রাকিবের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে বলে জানান র‌্যাব-৪ এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মো. মোজাম্মেল হক।

মন্তব্য ( ০)





  • company_logo