• শিক্ষা

জবির গণিত বিভাগের নতুন চেয়ারম্যান অধ্যাপক ড. মোঃ শরিফুল আলম

  • শিক্ষা
  • ২২ মার্চ, ২০২১ ১৪:০০:৩৪

ছবিঃ সিএনআই

জবি প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) গণিত বিভাগের নতুন চেয়ারম্যান হিসেবে নিযুক্ত হয়েছেন বিভাগের অধ্যাপক ড. মোঃ শরিফুল আলম। তিনি পূর্ববর্তী চেয়ারম্যান অধ্যাপক ড. রবীন্দ্রনাথ মন্ডলের স্থলাভিষিক্ত হয়েছেন।

বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার দপ্তর সূত্রে জানা যায়, সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. রবীন্দ্রনাথ মন্ডলের দ্বায়িত্ব পালন শেষে জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইন ২০০৫ এর ২৪(২) ধারা অনুযায়ী উক্ত পদে অধ্যাপক ড. মোঃ শরিফুল আলম কে পরবর্তী ৩ বছরের জন্য স্থলাভিষিক্ত করা হয়। যা ২১ মার্চ ২০২১ থেকে আগামী ২০ মার্চ ২০২৪ সাল পর্যন্ত থাকবে।

এছাড়া রবিবার সকাল ১১ টায় তিনি বিভাগের সাবেক চেয়ারম্যানের কাছ থেকে দ্বায়িত্ব বুঝে আনুষ্ঠানিকভাবে নবনিযুক্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছেন। এসময় গণিত বিভাগের শিক্ষকবৃন্দ, কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন। এছাড়া তখন বিভাগের পক্ষ থেকে তাঁকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়। একই সাথে সদ্য বিদায়ী চেয়ারম্যান অধ্যাপক ড. রবীন্দ্রনাথ মন্ডল কে ফুলেল শুভেচ্ছা ও সম্মাননা স্মারক প্রদান করা হয়।

উল্লেখ্য যে, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নিয়মানুসারে তিন বছরের জন্য তাকে নিয়োগ করা হয়েছে। তিনি ঢাকা বিশ্ববিদ্যালের গণিত বিভাগ থেকে অনার্স এবং মাস্টার্সে পড়াশোনা করেছেন। বুয়েট থেকে এম ফিল ও ঢাকা বিশ্বিবদ্যালয় থেকে পিএইচডি করেছেন। ওমানের সুলতান কাবুস বিশ্ববিদ্যালয় থেকে পোস্ট গ্রাজুয়েট শেষ করেছেন।

মন্তব্য ( ০)





  • company_logo